Main Menu

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরীর ইন্তেকাল

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ (বৃহস্পতিবার) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মহানগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মীর ইদরীস নদভী জানান, আজ সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় নিজ কক্ষে শোয়া অবস্থায় অজ্ঞান হয়ে পড়েন বাবুনগরী। ডাক্তার এসে অক্সিজেন দিয়ে কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখার ব্যবস্থা করেন। পরে চিকিৎসকের পরামর্শে অ্যাম্বুলেন্সে করে ওনাকে হাসপাতালে নেওয়া হয়। তখনও জ্ঞান ফেরেনি। হাসপাতালে নেওয়ার পর ডাক্তাররা মৃত ঘোষণা করেছেন। ওনার ডায়াবেটিস বাড়তি ছিল। প্রেশার এবং হার্টের সমস্যা ছিল।’

জুনায়েদ বাবুনগরীর সহযোগী ও খাদেম এইচ এম জুনাইদ বেলা পৌনে ১টার দিকে ফেসবুক লাইভে এসে বাবুনগরীর মৃত্যুর খবর জানান। তিনি এ সময় বলেন, ‘হুজুর আর এই দুনিয়াতে নেই। আমরা সবাই এতিম হয়ে গেলাম। আপনারা সবাই হুজুরের জন্য দোয়া করুন।’

দুপুর দেড়টার দিকে হাসপাতাল থেকে আল মানাহিলের অ্যাম্বুলেন্সে মরদেহ হাটহাজারী মাদ্রাসার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানান বাবুনগরীর ভাইপো মাওলানা ওলিউল্লাহ।

বাবুনগরী ১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রামের হাটহাজারীতে আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় দীর্ঘ দিন ধরে শিক্ষকতা করে আসছিলেন জুনায়েদ বাবুনগরী। গত বছরের নভেম্বরে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির নির্বাচিত হন তিনি। ২০১০ সালে প্রতিষ্ঠা হওয়ার সময় থেকেই হেফাজতে ইসলামের আমিরের দায়িত্বে থাকা শাহ আহমদ শফী ইন্তেকাল করলে তাঁর স্থলাভিষিক্ত নির্বাচিত হন বাবুনগরী। তিনি দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা সচিব ও শায়খুল হাদিস, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি, চট্টগ্রাম নূরানী তালীমুল কুরআন বোর্ডের চেয়ারম্যান এবং মাসিক মুঈনুল ইসলামের প্রধান সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি নাজিরহাট বড় মাদ্রাসার মুতাওয়াল্লী, মাসিক দাওয়াতুল হকের পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: