Main Menu

‘স্যাক মরগান সেভ কেকেআর’ আন্দোলন শুরু করলো কলকাতা ভক্তরা


মরগানের অধিনায়কত্বে ক্ষুব্ধ কেকেআর ভক্তরা।

আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বে সুযোগ পাচ্ছেন না সাকিব আল হাসান । অন্যদিকে ব্যাট হাতে খারাপ ফর্মের পরও অনেকটা ক্যাপ্টেন কোটায় খেলেই যাচ্ছেন মরগ্যান । তাকে অটোমেটিক চয়েস হিসেবে সেরা ১১ তে খেলানোয় তৈরি হয়েছে বিতর্ক। এমনকি মর্গানের ক্যাপ্টেনসিরও নাকি কোনো বিশেষত্ব খুঁজে পাচ্ছেন না কেকেআর ভক্তরা। এমন অবস্থায়ই ‘স্যাক মরগান সেভ কেকেআর’ নামে সোশ্যাল মিডিয়া মুভমেন্ট শুরু করেছেন কোলকাতা ভক্তরা।

সাকিব আল হাসানের নামটা কেকেআরের দ্বাদশ ব্যক্তির ঘরে- এই দৃশ্যটা এখন নিয়মিত। দলে জায়গা পাওয়া নিয়ে সাকিবের মূল লড়াইটা ধরা হচ্ছে সুনীল নারাইনের সাথে । কিন্তু অন্যদিকে ৪ বিদেশীর একজন ইয়ন মরগ্যান অনেকাংশেই খেলে যাচ্ছেন ‘ক্যাপ্টেন কোটায়’।
এখন পর্যন্ত এই সিজনে ১১ ম্যাচে মর্গান রান করেছেন ১০৭, গড় ১১.৮৮ । আর আরব আমিরাত পর্বে এসে তিন ইনিংসে রান করেছেন যথাক্রমে ৭,৮ ও ০।

বল হাতে পারফর্ম করার সুযোগ নেই , আর ব্যাট হাতে এমন পারফর্ম্যান্সের পরও মরগ্যান কি দলের অটোমেটিক চয়েজ? হতে পারেন, যদি তার অধিনায়কত্ব মহেন্দ্র সিং ধোনির লেভেলের হয় । কোলকাতা ভক্তরা মনে করেন , মরগ্যান অনেকটাই ল্যাপটপ ক্যাপ্টেন, মাঠে তার রিঅ্যাকশন খুবই কম আর এই আইপিএল এ খুব বেশী আক্রমনাত্মক পরিকল্পনায় তাকে দেখা যায় নি। এই সিজনের ১১ ম্যাচে পাওয়ারপ্লেতে কোলকাতা উইকেট নিতে পেরেছে মাত্র ১১ টি, যা আরও বেশি হতে পারতো। কারণ, সাধারণত এসব ক্ষেত্রে অধিনায়কের ট্যাকটিকস অনেক গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ।

এসব কারণেই সোশ্যাল মিডিয়ায় সোচ্চার এখন কেকেআর ভক্তরা । এমনকি “Sack Morgan and Save KKR” নামে সোশ্যাল মিডিয়া মুভমেন্টও চালু হয়ে গেছে । বিশেষ করে চেন্নাই এর সাথে হারা ম্যাচে প্রশিদ কৃষ্ণার খারাপ বোলিং এর চাইতেও মরগ্যানের ক্যাপ্টেনসির সমালোচনা করছেন নেটিজেনরা।

বেশীরভাগ সমর্থকই সাবেক কেকেআর ক্যাপ্টেন গৌতম গম্ভীরের আক্রমণাত্মক মানসিকতার উদাহরণ টেনে সমালোচনা করছেন মরগ্যানের । কেউ কেউ তো গম্ভীরকে ফিরিয়ে এনে অধিনায়কত্ব দেয়ার দাবিও জানিয়েছেন ।

এদিকে, পয়েন্ট টেবিল বলছে টুর্নামেন্টের রেসে এখনও টিকে আছে কোলকাতা নাইট রাইডার্স। আপাতত পারফর্ম করছে টপ অর্ডার , কিন্তু সামনের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর জন্য মিডল অর্ডারে মরগ্যানের এমন ফর্ম দুশ্চিন্তার বড় কারণ হতে পারে কেকেআর এর জন্য।

/’এসএইচ








Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: