Main Menu

সৌদি আরবে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ   



ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদি আরবের জাজান শহরে বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে সম্প্রতি যে ড্রোন হামলা চালিয়েছে তার কঠোর নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

বুধবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে এই নিন্দা জানিয়ে বলা হয়েছে ওই ড্রোন হামলায় বিমান বন্দরে কর্মরত বাংলাদেশীসহ কয়েকজন বেসামরিক লোক আহত হয়েছেন । এ ধরনের হামলা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন এবং সম্পূর্ণ অগ্রহণযোগ্য বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। সৌদি আরবে হুথি মিলিশিয়ার হামলা বৃদ্ধি পাওয়ায় এতে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে এ ধরনের হামলা বর্তমানে চলমান শান্তি উদ্যগকে ব্যাহত করবে ।

ইয়েমেন সমস্যার শান্তিপূর্ণ মীমাংসার আহ্বান জানিয়ে বাংলাদেশ সৌদি সরকার এবং জনগণের সাথে একাত্মতা জানিয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। এতে বলা হয় বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে হুথি বিদ্রোহীদের ড্রোন হামলায় বাংলাদেশের যে সব নাগরিক আহত হয়েছেন তাদের দেখভাল করার জন্য সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার সৌদি আরবের সীমান্তের কাছে জাজান শহরে বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে বোমা ভর্তি ড্রোন হামলার ঘটনায় বাংলাদেশের তিন জন নাগরিকসহ অন্তত ১০ জন আহত হন। ওই হামলায় সৌদি আরবের ৬ জন নাগরিক ও সুদানের এক শ্রমিক আহত হন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: