শুক্রবার, মে ২৭, ২০২২ || ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলার পথে কার্লোস ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভে তীব্র লড়াই ইরাকি পার্লামেন্টে আইন পাস: ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন নিষিদ্ধ নিষেধাজ্ঞা তুলে নিলে খাদ্য সংকট এড়াতে অবদান রাখব: পুতিন পার্টিগেট কেলেঙ্কারি: অকপটে দায় স্বীকার করে ক্ষমা চাইলেন জনসন স্বাভাবিক জীবনে ফিরছিলেন বাসিন্দারা, আবার রুশ হামলায় বিপর্যস্ত খারকিভ ইমরান খানকে প্রধান আসামি করে ইসলামাবাদ পুলিশের মামলা ম্যারাডোনার স্মৃতি নিয়ে উড়ন্ত জাদুঘর সুগার রোগীদের জন্য ম্যাজিক এই ফল, এর পাতা-ডাঁটা-মূলও রক্তের শর্করা দ্রুত কমাতে পারে!
সাভারে রিজভীসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সাভারে রিজভীসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গতকাল সাভারে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে সাভার মডেল থানা পুলিশ। গতকাল বুধবার রাতে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) নুরুল কাদের সৈকত বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- ঢাকা জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু, ধামরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান তমিজ উদ্দিন, সাভার পৌর বিএনপির সভাপতি খন্দকার শাহ মইনুল হোসেন বিল্টুসহ অর্ধশতাধিক নেতাকর্মী। এ ছাড়া শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে।

এদিকে, ঘটনাস্থল থেকে গ্রেপ্তারকৃত আশুলিয়া থানা ছাত্রদল নেতা জালাল উদ্দীন ভূইয়া (২২), জাহিদ হোসেন (৩২) ও জাকির হোসেনকে(৪৮) ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, গতকাল বুধবার সকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে জেলা বিএনপির সভাপতির বাসভবনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখান থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা মহাসড়কের টহল পুলিশের ওপর আক্রমণ করেন। এসময় পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়।

এর আগে  দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গতকাল সারা দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশে অন্তত ১১ জেলায় সংঘর্ষ ও বাধার মুখে পড়েন নেতাকর্মীরা। বিএনপির অভিযোগ, পুলিশের লাঠিপেটা এবং আওয়ামী লীগের হামলা ও দুই পক্ষের মধ্যে ধাওয়াধাওয়ির ঘটনায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। গ্রেপ্তার করা হয়েছে অর্ধশতাধিক নেতাকর্মীকে।

দলটির তথ্য মতে, ৬৮ সাংগঠনিক জেলায় গতকাল সমাবেশ হয়েছে। এতে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমবে না। তাদের দলের সিন্ডিকেট পণ্যের দাম বাড়িয়ে ধনী থেকে ধনী হচ্ছে। এ অবস্থার পরিবর্তন ঘটাতে হলে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে বিদায় দিতে হবে।#

পার্সটুডে/আব্দুর রহমান খান/রেজওয়ান হোসেন৩

বিশ্বসংবাদসহ গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed