শুক্রবার, মে ২৭, ২০২২ || ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলার পথে কার্লোস ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভে তীব্র লড়াই ইরাকি পার্লামেন্টে আইন পাস: ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন নিষিদ্ধ নিষেধাজ্ঞা তুলে নিলে খাদ্য সংকট এড়াতে অবদান রাখব: পুতিন পার্টিগেট কেলেঙ্কারি: অকপটে দায় স্বীকার করে ক্ষমা চাইলেন জনসন স্বাভাবিক জীবনে ফিরছিলেন বাসিন্দারা, আবার রুশ হামলায় বিপর্যস্ত খারকিভ ইমরান খানকে প্রধান আসামি করে ইসলামাবাদ পুলিশের মামলা ম্যারাডোনার স্মৃতি নিয়ে উড়ন্ত জাদুঘর সুগার রোগীদের জন্য ম্যাজিক এই ফল, এর পাতা-ডাঁটা-মূলও রক্তের শর্করা দ্রুত কমাতে পারে!
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান

সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান


অধিকাংশ টেনিস ভক্তরাই লিওনিয়া জিনজিয়ানের নামই শোনেননি। মেয়েদের এককের ২২৭তম র‍্যাঙ্কিংয়ে থাকা এই খেলোয়াড় একটি মেজর ট্রফি ছাড়া আগে কখনো কোনো ট্যুর-লেভেল ইভেন্টের ড্রতে খেলেননি। র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০-এ থাকা কারোর বিরুদ্ধে নামেননি কোর্টে।

তবে চলতি সপ্তাহে পাল্টে গেছে দৃশ্যপট। জিনজিয়ানের নাম মনে রাখার সময় এবার এসে গেছে। সাবেক নাম্বার ওয়ান ও বর্তমানে র‍্যাঙ্কিংয়ের আট নম্বরে থাকা ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছেন। ২৬ বর্ষী ফ্রেঞ্চ গার্ল কেটেছেন তৃতীয় রাউন্ডের টিকেট।

pap-punno

বৃহস্পতিবার রোলাঁ গারোঁয় হওয়া ম্যাচে চেক রিপাবলিকের প্লিসকোভাকে ৬-২ ও ৬-২ গেমে হারিয়ে জিনজিয়ান ক্যারিয়ারে এখন পর্যন্ত সব চেয়ে বড় জয়টি পান।

এর আগে র‍্যাঙ্কিংয়ের ৪৫তম স্থানে থাকা স্প্যানিশ খেলোয়াড় নুরিয়া পারিজাস দিয়াজকে প্রথম রাউন্ডে হারিয়েছিলেন জিনজিয়ান।

অথচ একসময় হাঁটুর ইনজুরির কারণে তার ক্যারিয়ারই হুমকির মুখে পড়েছিল। কিছু সময় খেলা থেকে দূরে থাকার পর কলেজ পর্যায়ে খেলার সিদ্ধান্ত নেন। আরকানসাসে যাওয়ার আগে তিনি বেলরেতে নতুন মৌসুম খেলেছিলেন। ফ্লোরিডার বোকা রাটনের একটি স্কুলে দ্বিতীয় বিভাগে খেলেন জিনজিয়ান।

সেই প্রসঙ্গ টেনে প্লিসকোভাকে হারানোর পর এক প্রতিক্রিয়ায় ফ্রেঞ্চ গার্ল বলেন, ওই মৌসুমের পরে আমি ভাবছিলাম হয়তো আমার যাওয়ার চেষ্টা করা এবং কয়েকটি আইএফটি (টুর্নামেন্ট) খেলার চেষ্টা করা উচিৎ। এটা আসলেই কাজে দিয়েছিল, কারণ আমি সেমিফাইনালে উঠেছিলাম। আমি ঠিকঠাক ছিলাম। আমি যদি যথেষ্ট কঠোর অনুশীলন করি, নিজের ছন্দে ফিরি, হয়তো এটা কাজে দেবে।

Bkash May Banner

আগামী শনিবার তৃতীয় রাউন্ডে রোমানিয়ার ৩১ বর্ষী ইরিনা-ক্যামেলিয়া বেগুর বিপক্ষে খেলবেন জিনজিয়ান। এই ম্যাচ জিতলে তিনি ২২৭ থেকে এক লাফে র‍্যাঙ্কিংয়ের ১৪৮তম স্থানে চলে আসবেন।

এদিকে দ্বিতীয় রাউন্ডে জয়ের চেয়েও ভিন্ন এক কাণ্ড ঘটিয়ে আলোচনার জন্ম দিয়েছেন ইরিনা-ক্যামেলিয়া। প্রথম সেটে রাশিয়ার একেতেরিনা আলেকজান্দ্রোভার কাছে ৭-৬ (৭-৩) ব্যবধানে হারেন। পরের সেটে ৬-৩ ব্যবধানে জিতে খেলায় ফেরেন। তৃতীয় সেটে একপর্যায়ে মেজাজ হারিয়ে র‍্যাকেট ছুঁড়ে মারেন। সেটি দর্শকসারিতে বসে থাকা এক শিশুর মুখে আঘাত করে। ব্যথায় শিশুটি কাঁদতে শুরু করে। সাময়িকভাবে বন্ধ হয় খেলা।

পরে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন বিবৃতিতে জানায়, শিশুটি বেশ ভয় পেলেও তার পাওয়া আঘাত গুরুতর নয়।

খেলা শেষে ইরিনা-ক্যামেলিয়া বেগু শিশুটির সঙ্গে ফটো তোলেন। এমন কাণ্ড নিয়ে তিনি বলেন, এটা আমার জন্য বিব্রতকর মুহূর্ত। আমি শুধু ক্ষমা চাই। পুরো ক্যারিয়ারে আমি এরকম কিছু করিনি এবং আমার সত্যিই খারাপ লাগছে এবং দুঃখ বোধ করছি৷ আবারো বলছি, এ ঘটনার জন্য দুঃখিত। এটা নিয়ে কথা বলতে চাই না।

মেয়েদের এককের আরেক খেলায় অ্যালিসন রিস্ককে ৬-০ ও ৬-২ ব্যবধানে উড়িয়ে দিয়ে তৃতীয় রাউন্ডে উঠে টানা ৩০ জয়ের কীর্তি গড়েছেন পোলিশ তারকা ও বর্তমান নাম্বার ওয়ান ইগা সুয়েটেক। এর আগে ২০১৩ সালে সেরেনা উইলিয়ামসের টানা ৩৪ ম্যাচ জিতেছিলেন।

ছেলেদের এককে সার্বিয়ার লাসলো ডিজেরেকে ৬-৩,৬-৪ ও ৬-৩ ব্যবধানে হারিয়ে তৃতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করেছেন র‍্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা রুশ স্টার ড্যানিল মেদভেদেভ।

র‍্যাঙ্কিংয়ের চারে থাকা গ্রিকম্যান স্টেফানোস সিৎসিপাস ১৩৪তম স্থানে থাকা চেক রিপাবলিকের জেডেনেক কোলারের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েন। প্রথম সেট অনায়াসে ৬-৩ ব্যবধানে জিতলেও পরের তিন সেটে টাইব্রেকারের পাল্লায় পড়েন। দ্বিতীয় সেট ৭-৬ (১০-৮) এ জেতার পর তৃতীয় সেটে ৭-৬(৭-৩) ব্যবধানে হারেন। চতুর্থ সেটে ৭-৬ (৯-৭) ব্যবধানে জিতে পরের রাউন্ডে যান।



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed