Main Menu

সাফল্যের ধারায় ৫ বছরে পদার্পণ করলো ‘দৈনিক লাইট অফ টাইমস’

মোহাম্মদ নুরুজ্জামানঃ আলহামদুলিল্লাহ! লাখো পাঠকের জনপ্রিয় অনলাইন ‘দৈনিক লাইট অফ টাইমস’ আজ পঞ্চম বছরে পদার্পণ করলো। ‘আমরা সত্য ও দেশ জনতার কথা বলি’ শ্লোগান নিয়ে সংবাদ ও তথ্যের প্রতি সত্যনিষ্ঠায় অবিচল ৪ বছর অতিক্রম করে পঞ্চম বর্ষে উপনীত হওয়ার ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণে কর্মরত সাংবাদিক-পাঠক-লেখক-শুভার্থি সকলকেই অফুরান শুভেচ্ছা।

আর্থ-সামাজিক টানাপোড়েন এবং রাজনৈতিক অনিশ্চয়তার দোলাচলে বিরূপ পরিস্থিতির মধ্যেও মুক্তিযুদ্ধের চেতনা ‘সমতা, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার’ প্রতিষ্ঠার সত্যান্বেষণে নিত্য লড়াই করে চলছে ‘দৈনিক লাইট অফ টাইমস’। পাঠকের কাঙ্খিত তথ্য ও সংবাদ তুলে ধরার পাশাপাশি খবরের পিছনের খবরও তুলে ধরার চেস্টা করে চলছে। গত এক বছরে চিন্তায়, চেতনায়, কর্মে পরিবর্তিত বিশ্ব ও বাংলাদেশের প্রেক্ষাপটে যা কিছু সত্য, সুন্দর, ভালো, মহৎ, কল্যাণকর এবং দেশ-জনগণের জন্য ইতিবাচক সেগুলো তুলে ধরেছে ‘দৈনিক লাইট অফ টাইমস’।

ইসলামী মূল্যবোধের ব্যাপারে কোনো ছাড় না দিলেও খবর প্রকাশের ক্ষেত্রে সকল মত ও পথের সমান গুরুত্ব দিয়েছে ‘দৈনিক লাইট অফ টাইমস’। ইসলামী ভাবধারা লালন করলেও বিপরীতমুখী বাম রাজনীতির চিন্তা চেতনা ও তাদের মতামত সব সময় তুলে ধরেছে অকৃপণতার সঙ্গে।

দেশের রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, খেলাধুলা,তথ্যপ্রযুক্তি, স্বাস্থ্য ও চিকিৎসা,জীবনধারা,প্রবাস ও আন্তর্জাতিক বিষয়সহ মানুষের জীবনের সকল অঙ্গনকে স্পর্শ করেছে ‘দৈনিক লাইট অফ টাইমস’ নিজস্ব বিশিষ্টতায়।

সব সময় সমাজ, ধর্ম-বর্ণ-ভাষা-রাজনৈতিক-সাংস্কৃতিক পরিচিতি, গণতান্ত্রিক সুশাসন, স্বাতন্ত্রকে সম্মান ও স্বীকৃতি জানিয়েছে অকৃপণ ভাবে। ক্ষমতাসীন সরকারের ভাল কাজের প্রশংসা করেছে; উন্নয়নের চিত্র তুলে ধরেছে; খারাপ কাজের সমালোচনা করেছে গঠনমূলকভাবেই। শুধু বিরোধিতার জন্য বিরোধিতা; সমর্থনের জন্য অন্ধ সমর্থন কখনো করেনি ‘দৈনিক লাইট অফ টাইমস’।

গণতান্ত্রিকতা, পরমতসহিষ্ণুতা, শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি, মৈত্রী, উন্নয়ন ও পারস্পরিক শ্রদ্ধায় বিনির্মিত আর্থ-রাজনৈতিক সম্পর্কের ভিত্তিতে বাংলাদেশের সমাজের জন্য অতি জরুরি সুশাসন, অংশগ্রহণমূলক নির্বাচন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়বদ্ধতা। এ সবের প্রতি জনমত গঠনে ‘দৈনিক লাইট অফ টাইমস’ সব সময় থেকেছে বদ্ধপরিকর। অবক্ষয়দগ্ধ রাজনৈতিক সংস্কৃতির কাঠামোকে সাংবিধানিক-গণতান্ত্রিক অবয়বে গণমানুষের সক্ষমতার আলোয় উদ্ভাসিত করতে ভূমিকা রাখার চেস্টা করেছে এখনো করছে ভবিষ্যতেও করবে।

একটি অনলাইন পত্রিকার জন্য ৪ বছর যথেষ্ট সময় নয়। কিন্তু এই সময়ের নিরিখে পাঠকের আস্থা ও বিশ্বাসের জায়গাটিতে পৌঁছে যাওয়া এবং বাংলাদেশের সমাজ,মানুষের যাপিত জীবন ও জাতীয় উন্নয়নের নানা অঙ্গনে ইতিবাচক ভূমিকা রাখা খুবই অসামান্য কাজ। ‘দৈনিক লাইট অফ টাইমস’সে কাজটিই করে যাচ্ছে। দেশ-বিদেশের হাজারো অনলাইন পত্রিকার ভীড়ে অগণিত পাঠকের সিক্ত ভালোবাসা, আস্থা ও বিশ্বাসের শক্তিই ‘দৈনিক লাইট অফ টাইমস’ অন্তহীন এই কর্মপ্রচেষ্টাময় চলার পথে যোগাবে সাহস-প্রেরণা সে প্রত্যাশা করছি।

প্রকাশক ও চেয়ারম্যান সম্পাদকীয় বোর্ড






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: