Main Menu

সাকিবকে কলকাতার ‘অধিনায়ক’ দেখতে চান আকাশ!


সম্পর্কিত খবর

চলমান আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্বে এখনো কোলকাতা নাইট রাইডার্সের হয়ে একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারকে ছাড়াই মরুর দেশে পাঁচ ম্যাচ খেলে ২টিতে জয় ও ৩টিতে হেরেছে কেকেআর। তবে সাকিবকে একাদশে না দেখে হতাশ তাবৎ ক্রিকেট বিশেষজ্ঞরা। শুধু তা-ই নয়, মরগ্যানকে সরিয়ে তাঁকেই কলকাতার অধিনায়ক হিসেবেও দেখতে চাইলেন আকাশ চোপড়া।

দল হারছে, তবুও একের পর এক ম্যাচে সাকিবকে ছাড়াই একাদশ সাজাচ্ছেন কলকাতার হেড কোচ নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রান্ডন ম্যাককলাম। যার ফলশ্রুতিতে শুক্রবার পাঞ্জাব কিংসের কাছে ৫ উইকেটে হেরে প্লে-অফের পথ কঠিন করে ফেলেছে কোলকাতা। এ ম্যাচেও ছিলেন না সাকিব। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, অলরাউন্ডার সাকিব একাদশে থাকলে হয়তো বা হারতে হতো না কেকেআরকে।

ওই ম্যাচে টসের পর সাকিবকে একাদশে না দেখেই টুইট করেন ভারতের সাবেক ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া। তিনি লেখেন, ‘সাকিব যদি একজন কিউই হতেন…’ #আইপিএল২০২১’। 

চোপড়া এখানে বোঝাতে চেয়েছেন, সাকিব যদি বাংলাদেশের না হয়ে নিউজিল্যান্ডের ক্রিকেটার হতো, তাহলে হয়তো কোলকাতার কিউই কোচ ম্যাককলামের মন গলাতে পারতেন। তবে পরের ম্যাচ থেকেই অবশ্য সাকিবকে একাদশে রাখার ইঙ্গিত দিয়েছেন কেকেআর হেড কোচ। 

ম্যাচ শেষে আবারও সাকিবকে নিয়ে টুইট করেন চোপড়া। তিনি লেখেন, ‘হতাশার বিষয়। কলকাতা নাইট রাইডার্স কি বাকি ম্যাচগুলোর জন্য সাকিবকে অধিনায়ক করে দেখতে পারে? মরগ্যানের পক্ষে কিছুই হচ্ছে না, যদি তার ব্যাট থেকে রান আসতো, তা তো আসছে না। সেরা খেলোয়াড়দেরও এমন হতেই পারে। তবে ব্যাটিংয়ের পাশাপাশি কয়েক ওভার বোলিংও করে দিতে পারবে সাকিব।’

উল্লেখ্য, চলমান আইপিএলের ১৪তম আসরের ভারত পর্বে মোটে তিনটি ম্যাচ খেলেছিলেন সাকিব। ব্যাট হাতে ৩৮ রান ও বল হাতে ২টি উইকেট নিয়েছিলেন তিনি। অন্যদিকে, গত পাঁচ ম্যাচের চার ইনিংসে ব্যাট করে মাত্র ১৭টি রান করেছেন মরগ্যান।

এনএস//








Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *