Main Menu

মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ ২৩৫ অভিবাসী আটক


আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযানে দুই প্রদেশ থেকে ১৮ বাংলাদেশিসহ মোট ২৩৫ জনকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। মঙ্গলবার (২৯ জুন) রাতে দেশটির গণমাধ্যম ও অভিবাসন বিভাগের বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, মঙ্গলবার ভোর ৫ টা থেকে রাত ১১ টা পর্যন্ত দেশটির মালাক্কা প্রদেশ ও কুয়ালা তেরেঙ্গানু নামক ২টি পৃথক স্থানে পৃথক সময়ে অভিযান পরিচালনা করে ২৩৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। আটক ২৩৫ জনের মধ্যে ১৮ জন বাংলাদেশি ও ইন্দোনেশিয়ার ১৭ জন নাগরিক রয়েছেন।

দেশটির মালাক্কা প্রদেশে ইমিগ্রেশন বিভাগের যৌথ অভিযানে একটি ডুরিয়ান (মালয়েশিয়ার জাতীয় ফল) বাগানে লুকিয়ে থাকার সময় ৩৫ জন অভিবাসীকে আটক করা হয়েছে। এর মধ্যে ১৮ জন বাংলাদেশী ও ১৭ জন ইন্দোনেশিয়ান নাগরিক রয়েছেন। তাদেরকে বৈধ কাগজপত্র না থাকার কারণে আটক করা হয়েছে। আটক সকল অভিবাসীদেরকে মাচাম্বু ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে পাঠানোর আগে কোভিড -১৯ এর স্ক্রিনিং, করানো পরীক্ষা করতে জেলা স্বাস্থ্যকেন্দ্রে (পিকেডি) নেওয়া হয়েছে।

এদিকে কুয়ালা তেরেঙ্গানু এলাকার কয়েকটি নির্মাণ সেক্টরে অভিযান পরিচালনা করে ২০০ জন অভিবাসীকে আটক করা হয়েছে। তবে এই অভিযানে কতজন বাংলাদেশি বা অন্যন্য দেশের কত জন নাগরিক রয়েছেন প্রতিবেদন তা উল্লেখ করা হয়নি।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন এক বিবৃতিতে বলেন, আটককৃত সকল বিদেশিদের ইমিগ্রেশন আইন ১৯৫৯/১৯৬৩ এর অধীনে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এই বিদেশিদের অবৈধভাবে নিয়োগের অভিযোগে তাদের নিয়োগকারীদেরক বিরুদ্ধে একই আইনের আওতায় তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন মালয়েশিয়ায় থাকা সকল অভিবাসীদের প্রচলিত আইন মানতে হবে।








Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: