শুক্রবার, মে ২৭, ২০২২ || ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলার পথে কার্লোস ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভে তীব্র লড়াই ইরাকি পার্লামেন্টে আইন পাস: ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন নিষিদ্ধ নিষেধাজ্ঞা তুলে নিলে খাদ্য সংকট এড়াতে অবদান রাখব: পুতিন পার্টিগেট কেলেঙ্কারি: অকপটে দায় স্বীকার করে ক্ষমা চাইলেন জনসন স্বাভাবিক জীবনে ফিরছিলেন বাসিন্দারা, আবার রুশ হামলায় বিপর্যস্ত খারকিভ ইমরান খানকে প্রধান আসামি করে ইসলামাবাদ পুলিশের মামলা ম্যারাডোনার স্মৃতি নিয়ে উড়ন্ত জাদুঘর সুগার রোগীদের জন্য ম্যাজিক এই ফল, এর পাতা-ডাঁটা-মূলও রক্তের শর্করা দ্রুত কমাতে পারে!
মানুষের গণতান্ত্রিক অধিকার হরণকারীদের বিচারের আওতায় আনা হবে: মির্জা ফখরুল

মানুষের গণতান্ত্রিক অধিকার হরণকারীদের বিচারের আওতায় আনা হবে: মির্জা ফখরুল

বাংলাদেশের ক্ষমতাসীন সরকার সন্ত্রাস, নির্যাতন, আর মানুষের গণতান্ত্রিক অধিকার হরণের মাধ্যমে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে, এ জন্য সংশ্লিষ্ট প্রত্যেক দায়ী ব্যক্তিকে চিহ্নিত করা হবে এবং তাদের বিচারের আওতায় আনা হবে। জনগণই তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে।

আজ শনিবার রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত এক অনুষ্ঠানে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘চলমান গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী সন্ত্রাসী ও বাকশাল পুলিশ-র‌্যাব কর্তৃক গুম, খুন ও নির্মম নির্যাতনের শিকার পরিবারকে’ আর্থিক সহায়তা প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ৯ বছরে সারা দেশে গুম, খুন এবং পঙ্গুত্বের শিকার নেতা-কর্মীদের ৩১৭টি পরিবারকে এককালীন অর্থ সহায়তা ও ৪০টি পরিবারকে মাসিক শিক্ষা বৃত্তি প্রদান এবং কারাবন্দী নেতা–কর্মীদের আর্থিক সহায়তা করছে জাতীয়তাবাদী হেল্প সেল। সংস্থাটি এ পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৫০ হাজার ৫০০ টাকা অনুদান দিয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে গুম ও খুনের শিকার হওয়া ১৩টি অসহায় পরিবারের সন্তানদের হাতে হেল্প সেলের উদ্যোগে আর্থিক অনুদান অনুষ্ঠানে উপহার’ তুলে দেন মির্জা  ফখরুল। অনুষ্ঠানে  মির্জা  ফখরুল বলেন, ‘সমাজে যখন গণতন্ত্র থাকে না তখন সবকিছুই অসাড় হয়ে যায়। তখন এ ধরনের গুম খুন নির্যাতনের ঘটনাগুলো ঘটতেই থাকে। তাই আমাদের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

তিনি উল্লেখ করেন, অন্যায়ভাবে এত দিন ধরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। একটি মাত্র কারণ, আজকে তিনি বাইরে থাকলে স্বৈরশাসকদের  ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না। সেই কারণে এভাবে তাকে আটক করে রাখা হয়েছে। চিকিৎসার সুযোগ পর্যন্ত তাকে দেয়া হচ্ছে না!’

আওয়ামী লীগ বাংলাদেশকে ভয়াবহ নরকে পরিণত করেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই দেশটাকে ভয়াবহ, শ্বাসরুদ্ধকর একটা পরিস্থিতিতে নিয়ে গেছে। আজকে দুর্ভাগ্য, যারা জোর করে ক্ষমতায় টিকে আছেন তাদের কিন্তু কোন বোধোদয় হচ্ছে না। তারা একইভাবে কথা বলে যাচ্ছেন। আর তারা মানুষ ও জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।

বিএনপিকে ক্ষমতায় আসতে হলে নির্বাচনে ফিরতে হবে: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বিএনপিকে ক্ষমতায় আসতে হলে নির্বাচনে ফিরতে হবে। জনগণের সমর্থনে জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসতে হবে। জনগণ তাদের নির্বাচিত করলে আমরা ক্ষমতা ছেড়ে দিয়ে স্বাগত জানাব।’ আজ শনিবার দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করে কৃষিমন্ত্রী বলেন, ‘জনগণ, সুশীল সমাজ, আন্তর্জাতিক বিশ্বের চাপ এবং বিএনপি যখন বুঝতে পারবে যে, তাদের পায়ের নিচে মাটি নেই—তখন তারা অবশ্যই নির্বাচনে আসবে।’#

 

পার্সটুডে/ আব্দুর রহমান খান/ বাবুল আখতার/৫

বিশ্বসংবাদসহ গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

 

 

 

 

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed