শুক্রবার, মে ২৭, ২০২২ || ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলার পথে কার্লোস ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভে তীব্র লড়াই ইরাকি পার্লামেন্টে আইন পাস: ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন নিষিদ্ধ নিষেধাজ্ঞা তুলে নিলে খাদ্য সংকট এড়াতে অবদান রাখব: পুতিন পার্টিগেট কেলেঙ্কারি: অকপটে দায় স্বীকার করে ক্ষমা চাইলেন জনসন স্বাভাবিক জীবনে ফিরছিলেন বাসিন্দারা, আবার রুশ হামলায় বিপর্যস্ত খারকিভ ইমরান খানকে প্রধান আসামি করে ইসলামাবাদ পুলিশের মামলা ম্যারাডোনার স্মৃতি নিয়ে উড়ন্ত জাদুঘর সুগার রোগীদের জন্য ম্যাজিক এই ফল, এর পাতা-ডাঁটা-মূলও রক্তের শর্করা দ্রুত কমাতে পারে!
ফিনটেক পারসোনালিটি অব দ্য ইয়ার হলেন ‘নগদ’ এমডি

ফিনটেক পারসোনালিটি অব দ্য ইয়ার হলেন ‘নগদ’ এমডি


যুক্তরাজ্যভিত্তিক ‘গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন’-এর ২০২২সালের ফিনটেক পারসোনালিটি অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড অর্জন করেছেন ‘নগদ’-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক। এ ছাড়া সেরা উদ্ভাবনী ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্র্যান্ড হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। 

বিশ্বের অন্যতম সেরা ‘গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন’ সম্প্রতি তাদের দশম আয়োজনে এই অ্যাওয়ার্ড ঘোষণা দিয়েছে। ফিনটেক, ব্যাংকিং, শিক্ষা ও প্রযুক্তিসহ বিভিন্ন খাতে উদ্ভাবন এবং কৃতিত্বের জন্য প্রতি বছর এই পুরস্কার প্রদান করে আসছে ম্যাগাজিনটি। এ বছর এয়ারলাইন্স, ব্যাংক/ফাইন্যান্স, ফিনটেক, কনসাল্টিং, শিক্ষা, শিক্ষাপ্রযুক্তি, শেয়ার বাজার, ইনসিওরেন্স, ইনভেস্টমেন্ট, লিডারশিপ ও প্রযুক্তিসহ মোট ১১টি খাতে সেরা প্রতিষ্ঠানের পুরস্কার ঘোষণা করেছে ম্যাগাজিনটি।

এ ছাড়া সিঙ্গাপুরের রোবোক্যাশ গ্রুপের সের্গেই সেদভ অর্জন করেছেন ফাইন্যান্সিয়াল টেকনোলজি লিড্যার অব দ্য ইয়ার, চীনের অ্যান্ট গ্রুপের সায়মন হু অর্জন করেছেন বেস্ট ফাইন্যান্সিয়াল টেকনোলজি লিডার অ্যাওয়ার্ড, বেস্ট ফাইন্যান্স লিডার হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছেন এমিরেটস এনবিডি-এর সায়ান নেলসন এবং ভারতের পেটিএম-এর বিজয় শেখর শর্মা অর্জন করেছেন বেস্ট ফিনটেক লিডার অ্যাওয়ার্ড।  

‘নগদ’-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুককে অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে আর্থিক অন্তর্ভূক্তিতে তাঁর ভূমিকার বিষয়টি জিবিএম মূল বিষয় হিসেবে বিবেচনা করেছে। মাত্র তিন বছরের পথচলায় তিনি ‘নগদ’-এর মাধ্যমে ছয় কোটির বেশি মানুষকে আর্থিক অন্তর্ভূক্তিতে আনতে সক্ষম হয়েছেন। এই জনসংখ্যার বেশিরভাগই একসময় আর্থিক অন্তর্ভূক্তির বাইরে ছিল।

পুরস্কারের বিষয়ে ‘নগদ’-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘আমি নিজে পুরস্কারের আশায় কাজ করি না। তবুও পুরস্কার কাজের স্বীকৃতি। বিশ্বখ্যাত প্রতিষ্ঠান আমার প্রতিষ্ঠানকে সেরা উদ্ভাবনী ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস হিসেবে পুরস্কৃত করেছে, এটায় আমি আনন্দিত। এই অর্জন মূলত আমার নিবেদিত প্রাণ সহকর্মীদের, যাদের হাত ধরে আরও বেড়ে উঠব আমরা।’ 

 

কার্যক্রম শুরুর পর থেকে দেশে একের পর এক উদ্ভাবন ও গ্রাহকবান্ধব সেবা নিয়ে মাত্র দুই বছরেরও কম সময়ে দেশের দ্বিতীয় বৃহত্তম এমএফএস অপারেটর হিসেবে নিজের অবস্থান দাড় করিয়েছে ‘নগদ’। যার স্বীকৃতি হিসেবে দেশ ও দেশের বাইরের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এরই মধ্যে সম্মানজনক বিভিন্ন পুরস্কার অর্জন করেছে ‘নগদ’। এরই ধারাবাহিকতায় এবার ‘গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন’-এর ২০২২ সালের সেরা উদ্ভাবনী ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্র্যান্ড হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে ‘নগদ’। 

এর আগে বৈশ্বিক বিভিন্ন সংগঠনের একটি গ্রæপ ‘ইনক্লুসিভ ফিনটেক ফিফট’ গত বছরের অক্টোবরে ‘নগদ’-কে সে বছরের বিশ্ব সেরা ফিনটেক স্টার্টআপ হিসেবে নির্বাচন করে। দক্ষিণ এশিয়ার কোম্পানিগুলোর মধ্যে এই ধরনের স্বীকৃতি অনেকটাই বিরল।  

একই বছর আইসিটি খাতের বিশ্বকাপখ্যাত ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন টেকনোলজি (ডব্লিউসিআইটি) সম্মেলনে ‘উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯’পায় ‘নগদ’। দেশের আর্থিক অন্তর্ভূক্তিকে বেগবান করা বাংলাদেশি কোনো এমএফএস প্রথমবার এই পুরস্কার অর্জন করে। তারও আগে ডিজিটাল বাংলাদেশ গড়ায় অবদানের অংশ হিসেবে ২০২০ সালের ডিজিটাল বাংলাদেশ মেলায় ‘নগদ’-কে পুরস্কৃত করে বাংলাদেশ সরকার।  

শুধু *১৬৭# ডায়াল করে গত এক বছরে ‘নগদ’-এ যুক্ত হয়েছে ২ কোটি ১ লাখ মানুষ, যা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে অ্যাকাউন্ট খোলার নতুন একটি রেকর্ড। ‘নগদ’-এর অন্যতম সেরা উদ্ভাবন *১৬৭# ডায়াল করে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি গত এক বছরে   গোটা মোবাইল ফাইন্যান্সিয়াল খাতের চেহারাই বদলে দিয়েছে। ‘নগদ’-এর এই অত্যাধুনিক প্রযুক্তি ইতিমধ্যে আন্তর্জাতিক পরিমন্ডলেও   বেশ সাড়া   ফেলেছে এবং একাধিক আন্তর্জাতিক সম্মাননাও এনেছে। 

কেআই//


 



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed