বুধবার, মে ২৫, ২০২২ || ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে পি কে হালদার ও তার সহযোগীদের আছে ২০টিরও বেশি বিলাসবহুল বাড়ি

পশ্চিমবঙ্গে পি কে হালদার ও তার সহযোগীদের আছে ২০টিরও বেশি বিলাসবহুল বাড়ি


পিকে হালদার।

বাংলাদেশ থেকে পাচারের অর্থে পশ্চিমবঙ্গে বিশাল সাম্রাজ্য গড়ে তুলেছে পি কে হালদার চক্র। পশ্চিমবঙ্গে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা এনফোর্সমেন্ট ডাইরেক্টোরেটের (ইডি) অভিযানে একে একে বেরিয়ে আসছে একাধিক আলিশান বাড়িসহ বিপুল সম্পদ। মুম্বাইসহ আরও কয়েকটি শহরেও পি কে হালদারের বিপুল সম্পত্তি রয়েছে বলে অভিযোগ আছে। পাচারকৃত অর্থে ভারতের বাইরেও সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন বলে ধারণা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার ও তার সহযোগীদের ২০টিরও বেশি বিলাসবহুল বাড়ির সন্ধান পাওয়া গেছে। প্রতিবেশীরা বলছেন, জমি-বাড়ি কেনা যেনো নেশা ছিল তাদের। গোয়েন্দা সূত্র বলছে, পি কে হালদার কিনেছেন বেশ কয়েকটি হোটেল ও ফ্লাটও, গড়েছেন একাধিক ব্যবসা প্রতিষ্ঠান। অভিযোগ রয়েছে, মুম্বাইসহ ভারতের আরও কয়েকটি শহরে সম্পদের পাহাড় গড়েছে এ চক্র।

উত্তর চব্বিশ পরগণার অশোকনগরেই পিকে চক্রের রয়েছে অন্তত তিনটি বাড়ি। এখন পর্যন্ত বাড়ির সন্ধান পাওয়া গেছে কলকাতা, রাজারহাট, দমদম, দক্ষিণ ২৪ পরগণাসহ অন্তত ৯টি এলাকায়। জব্দ করা বিপুল পরিমাণ দলিলের মাধ্যমে আরও সম্পদের সন্ধান মিলবে বলে ধারণা ইডি’র।

বিলাসবহুল এসব বাড়ির কয়েকটিতে বাস করতেন পি কে হালদারের সহযোগী ও স্বজনরা। এছাড়া বেশকয়েকটি বাড়ি ছিল ফাঁকা। হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা এ চক্র অবশ্য প্রতিবেশীদের কাছে ছিলেন নিপাট ভদ্রলোক। তবে ভারতে মোট কী পরিমাণ সম্পদ রয়েছে এ চক্রের তা জানতে আরও অপেক্ষা করতে হবে।

এসজেড/



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed