Main Menu

দখলদারদের বহিষ্কারের ক্ষেত্রে মা’রিব প্রদেশের স্বাধীনতা একটি মাইলফলক’


ইয়েমেনের হুথি আনসারুল আন্দোলনের পলিটব্যুরোর সিনিয়র সদস্য মোহাম্মদ আলী আল-বুখাইতি বলেছেন, দখলদারদের বহিষ্কার ও তেলসম্পদ মুক্ত করার ক্ষেত্রে মা’রিব প্রদেশের স্বাধীনতা একটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে।

গতকাল (মঙ্গলবার) রাতে লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

আলী আল-বুখাইতি বলেন, কৌশলগত মা’রিব প্রদেশে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটের গুরুত্বপূর্ণ একটি সামরিক কমান্ড সেন্টার ছিল এবং সেখান থেকে ইয়েমেনি যোদ্ধাদের বিরুদ্ধে সমস্ত হামলা পরিচালনা করা হতো। একারণে মা’রিব প্রদেশ মুক্ত করা গুরুত্বপূর্ণ একটি বিষয় হিসেবে দেখা হচ্ছে এবং বিদেশিদের বহিষ্কার ও দেশের তেল সম্পদ ইয়েমেনের হাতে ফিরিয়ে আনার ক্ষেত্রে এটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে।

হুথি আনসারুল্লাহ আন্দোলনের এ নেতা আরো বলেন, শিগগিরই হুথি যোদ্ধারা এবং ইয়েমেনের সামরিক বাহিনী বিদেশি সেনা ও তাদের ভাড়াটে সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় ধরনের অভিযান পরিচালনা করবে।

আলী আল-বুখাইতি আরো বলেন, সৌদি আরবের বিমান শক্তি বেশিদিন টিকবে না কিন্তু ইয়েমেন তার সামরিক সক্ষমতা বাড়াতেই থাকবে। তিনি বলেন, “সৌদি জোটের পক্ষ হয়ে যারা কাজ করছে আমরা তাদেরকে লক্ষ্যবস্তুতে পরিণত করবো না।” এ কথার মধ্যদিয়ে তিনি মূলত সৌদি সেনাদের হয়ে যেসব ইয়েমেনি যোদ্ধা লড়াই করছে তাদের কথা ইঙ্গিত করেছেন।#

পার্সটুডে/এসআইবি/১৩

বিশ্বসংবাদসহ গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: