শনিবার, মে ২৮, ২০২২ || ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে উত্তরবঙ্গের সাথে রেল যোগাযোগ বন্ধ বুরকিনা ফাসোতে সশস্ত্র হামলায় ৫০ জন নিহত সেপ্টেম্বরের মধ্যে ইউক্রেনে বিজয় নিশ্চিত করতে চায় রাশিয়া গণতন্ত্র পেতে গণ-যুদ্ধে নামুন-ফখরুল, লাশ ফেলার ষড়যন্ত্র করছে বিএনপি-ওবায়দুল লাদাখে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় নিহত ৭ ভারতীয় সেনা জওয়ান, মোদি-রাজনাথের শোক প্রকাশ পারস্য উপসাগর থেকে গ্রিসের ২ তেল ট্যাংকার আটক করল ইরান কা‌লিয়া‌কৈ‌রে ট্রেন লাইনচ্যুত, ১০ ঘণ্টা বন্ধ ঢাকা-উত্তরব‌ঙ্গ রেলযোগাযোগ ঢাকায় আনা হচ্ছে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ, বুদ্ধিজীবী কবরস্থানে দাফন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক দিন দিন মুখের ‘শ্রী’ হারাচ্ছে? বিশেষজ্ঞর থেকে জেনে আসল কারণ…
ঢাকায় আনা হচ্ছে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ, বুদ্ধিজীবী কবরস্থানে দাফন

ঢাকায় আনা হচ্ছে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ, বুদ্ধিজীবী কবরস্থানে দাফন


বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর মরদেহ সকাল ১১টায় হযরত শাহজালালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২০২ ফ্লাইটযোগে লন্ডন থেকে ঢাকায় আনা হবে তাকে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরকারের পক্ষে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ গ্রহণ করবেন। লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধায়নে প্রয়াতের স্বজনরাও একই ফ্লাইটে রয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকার নিবন্ধিত স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা সাপ্তাহিক জয় বাংলার প্রতিষ্ঠাতা ও সম্পাদক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দুপুর একটায় কেন্দ্রীয় শহিদ মিনারে নেয়া হবে। সেখানেই গার্ড অফ অনারের পর বেলা তিনটা পর্যন্ত সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজার পর বিকেল চারটায় জাতীয় প্রেসক্লাবে আনা হবে বরেণ্য এই সাংবাদিকের শববাহী কফিন। সাড়ে পাঁচটায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করে হবে।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের জনপ্রিয়  গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র রচয়িতা আবদুল গাফফার চৌধুরী গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে ৮৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২০ মে শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে তার প্রথম নামাজে জানাজা হয়। এরপর পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সদস্যরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। ২৩ মে গাফফার চৌধুরীর স্মরণে পূর্ব লন্ডনে এক মিলাদ মাহফিল ও শোকসভা আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন।

/এডব্লিউ



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed