বুধবার, মে ২৫, ২০২২ || ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

টিপুকে খুন করতে আকাশকে ভাড়া করা হয়: পুলিশ

টিপুকে খুন করতে আকাশকে ভাড়া করা হয়: পুলিশ


শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে হত্যার ঘটনায় মাসুম মোহাম্মাদ আকাশ নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ জানিয়েছে, সে একজন ভাড়াটে খুনি।

রোববার (২৭ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত টিপু-প্রীতি হত্যা মামলার বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গোয়েন্দা প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, টিপু ও প্রীতি হত্যায় গ্রেফতার মাসুম আরও একাধিক মামলার আসামি। এই হত্যাকাণ্ডে তার সঙ্গে আরও যারা জড়িত তাদের গ্রেফতারে চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, এটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। ঢাকা শহরে অনেক দিন পর এমন শুটিং মিশনে হত্যা করা হয়। থানা পুলিশের পাশাপাশি ডিবি এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে কাজ করছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “শুধু টাকার জন্য নয়, কোনো সুবিধা পাইয়ে দেওয়ার বিষয়ও থাকতে পারে। সে নিজেই গুলি করার কথা স্বীকার করেছে। আর সে ঘটনার পর পালিয়ে জয়পুরহাট চলে গিয়েছিল।”

আকাশই ‘মূল কিলার’ মন্তব্য করে অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার বলেন, “প্রীতির নিহত হওয়ার ঘটনার বিষয়ে পুলিশের জিজ্ঞাসাবাদে সে বলেছে, ‘ট্রিগার ধরে ছিলাম স্যার, টিপু ছাড়া আর কোনো খেয়াল ছিল না।”

টিপু প্রায় এক দশক আগে যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী হত্যা মামলার আসামি ছিলেন। ৪-৫দিন আগে ফোনে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল বলে মামলার এজাহারে উল্লেখ করেছেন তার স্ত্রী।

যেহেতু বলা হচ্ছে, খুনি ভাড়া করে টিপুকে হত্যা করা হয়েছে, তাহলে এটা রাজনৈতিক হত্যাকাণ্ড কি না প্রশ্ন করলে সরাসরি কোনো উত্তর দেননি হাফিজ আকতার।

তিনি বলেন, “তিন-চারটা সম্ভাবনার কথা মাথায় রেখে আমরা এগোচ্ছি। নিশ্চিত না হয়ে মিডিয়ার সামনে এটা নিয়ে বলব না। তার নামে (আকাশ) মামলা আছে, সে বলেছি ফেরারি, চারপাঁচটা মামলা আছে, সেসব নিয়ে ফ্রাস্টেটেড ছিল। তবে সেটা ভেরিফাই করতে হবে। আমরা একটা মামলার তথ্য পেয়েছি।”

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রাফিকস আর্টস নিয়ে লেখাপড়া করে মুগদা এলাকায় কেবল টিভির ব্যবসা করতেন আকাশ। তার স্ত্রী, সন্তান আছে, বাবা একজন স্কুল শিক্ষক।

সোমবার আকাশকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে জানিয়ে অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার বলেন, “কার হুকুমে এই হত্যার ঘটনা ঘটিয়েছে, আমরা জানার চেষ্টা করব।”

এমএম/



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed