বৃহস্পতিবার, মে ২৬, ২০২২ || ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
৩০০ গ্র্যান্ড স্লাম ম্যাচ জিতলেন নাদাল রাশিয়া অধিকৃত ইউক্রেনীয় অঞ্চলে রুশ পাসপোর্ট চালু হবে অনুমোদনহীন ক্লিনিকে সিজারের সময় প্রসূতি ও নবজাতকের মৃত্যু গ্রিসের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করল ইরান জ্বালানি ও ব্যাংকিং খাতে ইরান এবং রাশিয়া গুরুত্বপূর্ণ এমওইউ সই করল সিরাজগঞ্জে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫ সুখী দাম্পত্যের জন্য দু’জনের বয়সের পার্থক্য কত হওয়া জরুরি? সেনাবাহিনীতে প্রবেশে বয়সের ঊর্ধ্বসীমা শিথিল করলো রাশিয়া ওজন ছাড়িয়েছিল ১০০-র বেশি, রাত-দুপুরে এই খাবার খেয়ে ৪৬ কেজি ওজন কমালেন পুষ্টিবিদ নিজেই! গরমে আরাম পেতে তরমুজ তো খান, কিন্তু খাওয়ার সঠিক সময় জানেন তো?
জেএমআই হসপিটালের আইপিও আবেদন শুরু ২৭ ফেব্রুয়ারি

জেএমআই হসপিটালের আইপিও আবেদন শুরু ২৭ ফেব্রুয়ারি


বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। কোম্পানির আইপিও’র আবেদন গ্রহণ চলবে ৩ মার্চ পর্যন্ত।

কোম্পানির আইপিওতে কেবল সেসব সাধারণ বিনিয়োগকারী আবেদন করতে পারবেন, যাদের ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ন্যূনতম বিনিয়োগ ২০ হাজার টাকা থাকবে।

সূত্র জানায়, কোম্পানির বিডিংয়ে (নিলামে) কাট-অব প্রাইস ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। কাট-অব প্রাইস থেকে ২০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ আইপিওতে কোম্পানির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।   গত ৯ জানুয়ারি বিকাল ৫টা থেকে ১২ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত বিডিং অনুষ্ঠিত হয়।

ওই সময়ে কোম্পানিতে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দকৃত ১৮ কোটি ৭৫ লাখ টাকার বিপরীতে ১৩৯ কোটি ৭৯ লাখ ২১ হাজার ৪০০ টাকার দর প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি প্রতিটি শেয়ারে ২৫ টাকা করে ১৩৭ কোটি ৬৭ লাখ ৮৫ হাজার টাকার দর প্রস্তাব জমা পড়েছে। যাতে কোম্পানির কাট-অফ প্রাইস ২৫ টাকা নির্ধারিত হয়েছে।

জেএমআই হসপিটালের বিডিংয়ে ৩৮৫ যোগ্য বিনিয়োগকারী দর প্রস্তাব করে। এর মধ্যে ১ জন সর্বনিম্ন ১৬ টাকা করে দর প্রস্তাব করেছেন। এছাড়া ২ জন ২২ টাকা করে, ২ জন ২৩ টাকা করে ও ১ জন ২৪ টাকা করে দর প্রস্তাব করেছেন।

এর আগে গত ১৬ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৯৯তম নিয়মিত কমিশন সভায় কোম্পানির বিডিংয়ের অনুমোদন দেয়।

কোম্পানিটি শেয়ারবাজারে বিনিয়োগকারীদের থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করতে চায়। ওই টাকা দিয়ে জমি ক্রয়, ভবন তৈরি, মেশিনারীজ ক্রয়, ঋণ পরিশোধ ইত্যাদি কাজে ব্যবহার করবে।

কোম্পানির ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া নিট অ্যাসেট ভ্যালু দাঁড়িয়েছে ২৭.৭৮ টকায় এবং পুনর্মূল্যায়নসহ নিট অ্যাসেট ভ্যালু দাঁড়িয়েছে ২৯.৯৯ টাকায়। বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৪২ টাকা।

কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed