Main Menu

ঘরের পাশে পার্ক হওয়ায় খুশি আশ্রয়ন প্রকল্পের শিশুরা


নাটোরের কাদিম সাতুরিয়া আশ্রয়ন প্রকল্পের উপহারভোগী ৯৪ পরিবারের শিশু সন্তানদের মানসিক বিকাশের জন্য উদ্বোধন করা হয়েছে শিশু পার্ক। শনিবার দুপুরে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এই শিশু পার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন,আওয়ামী লীগ নেতা দিলীপ কুমার দাস, উপ-দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম,স্থানীয় ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দুপুরে শিশু পার্ক উদ্বোধনের সাথে সাথে কোমলমতি শিশুরা হুমরি খেয়ে পড়ে। দোলনা ও রাইডে ওঠা নিয়ে শুরু হয় প্রতিযোগিতা। কে কার আগে দোলনা বা  রাইডে উঠবে এ নিয়ে হুড়োহুড়ি চলতে দেখা যায়। সন্তানদের এমন আনন্দ দেখতে পাচ্ছিলেন মা-বাবারা। অনেক মা তাদের সন্তাদের সাথে আনন্দ ভাগাভাগি করছিলেন।

আনন্দে মেতে ওঠা শিশু কুরবান আলী বলেন, এমন আনন্দ তারা কখনও করতে পারেনি। ঘরের সাথে পার্ক হওয়ায় তারা খুব খুশি। শিশু সুমাইয়া ও রুবিনা বলে-ঘরের সাথে পার্ক হওয়ায় এখন প্রতিদিন আমরা খেলতে পারব। শহরের পার্ক এখন আমাদের ঘরের সাথে। তাই আমরা এখন আনন্দ করতে পারছি।

আশ্রয়ন প্রকল্পে গৃহ পাওয়া উপকারভোগী ফরিদ হোসেন ও জবা খাতুন বলেন, তারা কখনও ভাবেননি পাকা ঘরে বাস করবেন। আবার ঘরের সাথে তাদের সন্তানদের জন্য পার্ক পাবেন। সন্তানদের নিয়ে শহরে পার্কে যাওয়ার কথা কখনও ভাবেননি। এখন ঘরের সাথে পার্ক করে দিয়েছেন আমাদের এমপি। এজন্য এমপি ও ঘর দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি তারা যেন দীর্ঘায়ু হন।

এলাকার যুবক আবুল কালাম বলেন, গ্রামে শিশুদের জন্য পার্ক হওয়ায় তারা খুশী। এই পার্ক এলাকার সকল শিশুদের উপকার হবে। নাটোর-২ আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের কল্যানে এই শিশু পার্ক নির্মান হওয়ায় আমরা এলাকাবাসী খুব খুশী হয়েছি। এজন্য এমপি শিমুলের দীর্ঘায়ু কামনা করছি। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন বলেন, এই আশ্রয়ন প্রকল্পে গৃহ পাওয়া ৯৪ জন উপকারভোগী পরিবারের শিমু সন্তানদের মানসিক বিকাসের লক্ষ্যে শিশু পার্কটি নির্মাণ করা হয়। এর মাধ্যমে শিশুরা সঠিকভাবে বেড়ে উঠবে এবং এখানে খেলাধূলা করার মাধ্যমে সুস্থ ও সবল দেহ গঠন হবে। 

কেআই//


  

 








Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: