শুক্রবার, মে ২৭, ২০২২ || ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলার পথে কার্লোস ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভে তীব্র লড়াই ইরাকি পার্লামেন্টে আইন পাস: ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন নিষিদ্ধ নিষেধাজ্ঞা তুলে নিলে খাদ্য সংকট এড়াতে অবদান রাখব: পুতিন পার্টিগেট কেলেঙ্কারি: অকপটে দায় স্বীকার করে ক্ষমা চাইলেন জনসন স্বাভাবিক জীবনে ফিরছিলেন বাসিন্দারা, আবার রুশ হামলায় বিপর্যস্ত খারকিভ ইমরান খানকে প্রধান আসামি করে ইসলামাবাদ পুলিশের মামলা ম্যারাডোনার স্মৃতি নিয়ে উড়ন্ত জাদুঘর সুগার রোগীদের জন্য ম্যাজিক এই ফল, এর পাতা-ডাঁটা-মূলও রক্তের শর্করা দ্রুত কমাতে পারে!
খুচরা বিক্রেতারা মজুদ করায় সয়াবিন তেলের সংকট: বাণিজ্যমন্ত্রী

খুচরা বিক্রেতারা মজুদ করায় সয়াবিন তেলের সংকট: বাণিজ্যমন্ত্রী


ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে নিজের ব্যর্থতা স্বীকার করলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মিলমালিকরা সরবরাহ করলেও ঈদের পর বাড়তি দামের আশায় ডিলার ও খুচরা বিক্রেতারা মজুদ করায় সয়াবিন তেলের সংকট চলছে বলেও তার দাবি। সচিবালয়ে মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, জুনে এক কোটি পরিবারের পাঁচ কোটি মানুষকে ট্রাকসেলে ন্যায্যদামে তেল সরবরাহ শুরু হবে। 

দাম লিটারে ৩৮ টাকা বাড়ানোর পরও সয়াবিন তেল কিনতে পারছেন না ভোক্তারা। অজ্ঞাত কারণে বাজারে অদৃশ্য ভোজ্যতেল। আলোচনা-সমালোচনা-তেলেসমাতির মধ্যেই সচিবালয়ে মিলমালিক ও ব্যবসায়ীদের সাথে বৈঠকে বসলেন বাণিজ্যমন্ত্রী। 

বরাবরের মতোই অভিযোগ করলেন, আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। কিন্তু, সেই বাস্তবতার খবর গণমাধ্যমে আসেনি। মিলমালিকদের পক্ষে সাফাই গেয়ে উল্টো দোষটা চাপানো হলো, খুচরা বিক্রেতা ও ব্যবসায়ীদের ঘাড়ে। 

তার বক্তব্যের প্রতিধ্বনি তেল আমদানিকারক ও মিলমালিকের কন্ঠেও। বললেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ডামাডোলে এখনও বাড়তি দাম হওয়ার কথা। সেটা হয়নি রমজানের কারণে। 

অবশ্য, দাম নিয়ন্ত্রণ করতে না পারার দায় নিজে নিয়েছেন বাণিজ্যমন্ত্রী। পরে আন্তর্জাতিক বাজার মনিটরিং ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় দাম পূনর্নির্ধারণের পরিকল্পনার কথা জানানো হয় সংবাদ সম্মেলনে। 

আরকে//



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed