বুধবার, মে ২৫, ২০২২ || ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইরান-কানাডা ফুটবল ম্যাচ অনুষ্ঠিত না হলে দায় অটোয়ার: মুখপাত্র

ইরান-কানাডা ফুটবল ম্যাচ অনুষ্ঠিত না হলে দায় অটোয়ার: মুখপাত্র

ফুটবল খেলাকে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হাতিয়ার না বানাতে কানাডার প্রতি আহ্বান জানিয়েছে ইরান। কাতার বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে ইরান ও কানাডার জাতীয় ফুটবল দলের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কানাডা সরকার আভাস দিয়েছে ম্যাচটি অনুষ্ঠিত হবে না।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে কানাডা সরকারের এ সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে বলেছেন, দু’দেশের ফুটবল ফেডারেশন স্বতন্ত্রভাবে এই ফুটবল ম্যাচ আয়োজনের উদ্যোগ নিয়েছিল।তিনি বলেন, এখনও কানাডার ফুটবল ফেডারেশন বলছে, তারা ইরান-বিদ্বেষী প্রেশার গ্রুপগুলোর চাপ উপেক্ষা করে নির্ধারিত সময়ে ম্যাচটির আয়োজন করবে। কিন্তু সরকারের সমর্থন না থাকলে ফেডারেশনের পক্ষে তা করা সম্ভব নাও হতে পারে।

আগামী ৫ জুন কানাডার ভাঙ্কুভার শহরে ইরান-কানাডা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে

খাতিবজাদে বলেন, কানাডা সরকার খেলাধুলাকে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতার ঊর্ধ্বে রাখার মৌখিক দাবি করলেও দুঃখজনকভাবে দেশটি ক্রীড়াকেও তাদের রাজনৈতিক প্রতিহিংসার হাতিয়ার বানিয়েছে। তিনি বলেন, কানাডার প্রধানমন্ত্রীসহ অন্যান্য শীর্ষস্থানীয় রাজনীতিবিদের বক্তব্য থেকে এ বিষয়টিই প্রতীয়মান হয়।ইরানের এই মুখপাত্র বলেন, কানাডার এসব রাজনীতিবিদ ইরান-বিদ্বেষী গোষ্ঠীগুলোর প্রচারণায় প্রভাবিত হয়েছেন।

ইরান ও কানাডা উভয় দল কাতার বিশ্বকাপ ২০২২-এর চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। ফিফার ঘোষিত শিডিউল অনুযায়ী বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার আগে এই দুই দেশের জাতীয় দলকে একটি প্রীতি ম্যাচ খেলতে হবে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, কানাডা সরকারের গোঁয়ার্তুমির কারণে ম্যাচটি অনুষ্ঠিত না হলে তার পরিণতির দায় অটোয়াকেই নিতে হবে।#

পার্সটুডে/এমএমআই/২৫

বিশ্বসংবাদসহ গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed