শুক্রবার, মে ২৭, ২০২২ || ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভাকে হারাল ২২৭-এ থাকা জিনজিয়ান সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলার পথে কার্লোস ইউক্রেনের দ্বিতীয় বড় শহর খারকিভে তীব্র লড়াই ইরাকি পার্লামেন্টে আইন পাস: ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন নিষিদ্ধ নিষেধাজ্ঞা তুলে নিলে খাদ্য সংকট এড়াতে অবদান রাখব: পুতিন পার্টিগেট কেলেঙ্কারি: অকপটে দায় স্বীকার করে ক্ষমা চাইলেন জনসন স্বাভাবিক জীবনে ফিরছিলেন বাসিন্দারা, আবার রুশ হামলায় বিপর্যস্ত খারকিভ ইমরান খানকে প্রধান আসামি করে ইসলামাবাদ পুলিশের মামলা ম্যারাডোনার স্মৃতি নিয়ে উড়ন্ত জাদুঘর সুগার রোগীদের জন্য ম্যাজিক এই ফল, এর পাতা-ডাঁটা-মূলও রক্তের শর্করা দ্রুত কমাতে পারে!
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘ভাষার জন্য ভালোবাসা’ ক্যাম্পেইন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘ভাষার জন্য ভালোবাসা’ ক্যাম্পেইন


আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে বাংলা ভাষার সঠিক ব্যবহার চর্চায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘এসিআই ফান কেক ভাষার জন্য ভালোবাসা’ নামক ক্যাম্পেইন শুরু করেছে এসিআই লিমিটেড।

ক্যাম্পেইনটি বাংলা ভাষার সঠিক ব্যবহার ও সঠিক শব্দ উচ্চারণ চর্চার একটি ক্ষুদ্র প্রয়াস। ক্যাম্পেইন উপলক্ষে এসিআই ফান কেকের নতুন প্যাকে সংযোজিত শব্দগুলোর সঠিক ব্যবহার ও শব্দের সঠিক উচ্চারণের ভিডিও ফেসবুকে নিজের প্রোফাইলে #ACIFUNCAKE #ভাষারজন্যভালোবাসা লিখে আপলোড করে ক্রেতারা জিতে নিতে পারেন এসিআই ফান কেকের পক্ষ থেকে আকর্ষণীয় সব উপহার। ক্যাম্পেইনটি আগামী ২০ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

দুই ক্যাটাগরিতে সর্বোচ্চ প্যাকেট সংগ্রহকারীদের ২১শে ফেব্রুয়ারি ভাষা দিবসে আয়োজিত ফেসবুক লাইভ প্রোগ্রামে এসিআই-এর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে বিজয়ী ঘোষণা করা হবে এবং পরবর্তীতে তাদের ঠিকানায় পুরষ্কার পাঠানো হবে। একই সাথে সেই লাইভেই ভাষার মাসে ফান কেক থেকে আয়ের একটি অংশ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার কাজে ব্যবহৃত হবে, জেনো ভবিষ্যৎ প্রজন্ম বাংলা ভাষার মর্যাদা এবং চেতনা ধরে রাখতে পারে।

ক্যাম্পেইন সম্পর্কে এসিআই কনজ্যুমার ব্যান্ডসের বিজনেস ডিরেক্টর ফারিয়া ইয়াসমিন বলেন, ‘এখনকার সময়ের ছেলে-মেয়েরা কথা বলার সময় কেমন সব অদ্ভুত শব্দ ব্যবহার করে, যেমন প্যারা, ক্যাচাল ইত্যাদি। এই শব্দগুলো সময়ের সাথে সাথে কোনো না কোনোভাবে আমাদের দৈনন্দিন ভাষার ব্যবহারে ঢুকে পড়েছে যা শুনতে মোটেও শোভনীয় নয়। বাংলা অনেক সুন্দর একটি ভাষা এবং এর সঠিক ব্যবহার নিশ্চিত করাও খুবই জরুরি। আশা করি আমাদের ‘ভাষার জন্য ভালোবাসা’ ক্যাম্পেইনটি কিছুটা হলেও বাংলা ভাষার সঠিক ব্যবহার সম্পর্কে মানুষকে অবহিত করবে।’

ভাষা নিয়ে ক্যাম্পেইন করার কারণ জানতে চাইলে এসিআই ফুডস লিমিটেডের সিনিয়র মার্কেটিং ম্যানেজার এইচএম ফজলে রাব্বি বলেন, ‘বাংলা ভাষা নিয়ে এমন ক্যাম্পেইন আরও বেশি বেশি আয়োজন করা উচিৎ। কারণ বাংলাদেশিদের মধ্যে ভাষা নিয়ে এক ধরনের অনীহা কাজ করে। অনেকেই আছে যারা সঠিক উচ্চারণ জানা থাকলেও তা কখনই ব্যবহার করে না। প্যাকের গায়ে থাকা শব্দের সঠিক উচ্চারণ করে ভিডিও করার মাধ্যমে কিছুটা হলেও এই অনীহা থেকে বের হয়ে আসা সম্ভব বলে আমার ধারণা।’



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed