বৃহস্পতিবার, মে ২৬, ২০২২ || ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম :
৩০০ গ্র্যান্ড স্লাম ম্যাচ জিতলেন নাদাল রাশিয়া অধিকৃত ইউক্রেনীয় অঞ্চলে রুশ পাসপোর্ট চালু হবে অনুমোদনহীন ক্লিনিকে সিজারের সময় প্রসূতি ও নবজাতকের মৃত্যু গ্রিসের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করল ইরান জ্বালানি ও ব্যাংকিং খাতে ইরান এবং রাশিয়া গুরুত্বপূর্ণ এমওইউ সই করল সিরাজগঞ্জে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫ সুখী দাম্পত্যের জন্য দু’জনের বয়সের পার্থক্য কত হওয়া জরুরি? সেনাবাহিনীতে প্রবেশে বয়সের ঊর্ধ্বসীমা শিথিল করলো রাশিয়া ওজন ছাড়িয়েছিল ১০০-র বেশি, রাত-দুপুরে এই খাবার খেয়ে ৪৬ কেজি ওজন কমালেন পুষ্টিবিদ নিজেই! গরমে আরাম পেতে তরমুজ তো খান, কিন্তু খাওয়ার সঠিক সময় জানেন তো?
অনুমোদনহীন ক্লিনিকে সিজারের সময় প্রসূতি ও নবজাতকের মৃত্যু

অনুমোদনহীন ক্লিনিকে সিজারের সময় প্রসূতি ও নবজাতকের মৃত্যু


টাঙ্গাই‌লের ভুঞাপু‌রে অনুমোদনহীন মা ক্লি‌নিক এন্ড হাসপাতা‌ল নামের প্রতিষ্ঠানে ‘ভুল চি‌কিৎসায়’ প্রসূ‌তিসহ নবজাত‌কের মৃত‌্যুর অভিযোগ উঠেছে। ওই প্রসূতির মৃত্যুর পরপরই প্রতিষ্ঠানটি খালি রেখে মা‌লিক, সিজারের সাথে জড়িত চি‌কিৎসক ও নার্সরা পা‌লিয়ে গেছেন।

মৃত লাইলী বেগম (২৫ ) উপ‌জেলার গো‌বিন্দাসী ইউ‌নিয়নের খানুরবা‌ড়ি গ্রা‌মের আ‌তোয়ার হো‌সে‌নের স্ত্রী।

pap-punno

নিহতের স্বজনদের অভিযোগ, প্রসূতি লাইলী বেগ‌মের প্রসব বেদনা শুরু হ‌লে প্রথমে উপজেলা স্বাস্থ‌্যকম‌প্লে‌ক্সে নি‌য়ে যাওয়া হলে কর্মরত চি‌কিৎসক রো‌গীকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠান। পরবর্তীতে সেখা‌নে থাকা ক্লি‌নি‌কের দালাল শামছু তাদেরকে মা ক্লি‌নিক এন্ড হাসপাতা‌লে নি‌য়ে যান। প‌রে ওই ক্লি‌নি‌ক কর্তৃপক্ষ ভুঞাপুর উপজেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের আবা‌সিক মে‌ডি‌কেল অ‌ফিসার এনামুল হক সো‌হেল ও চি‌কিৎসক ডা. আল মামুনকে অস্ত্রোপচারের জন্য ডেকে আনেন। ক্লিনিকটির অ‌পা‌রেশন রুমে নিয়ে যাওয়ার কিছু পরেই ওটি টেবিলেই প্রসূতি মারা যায়। প‌রে স্বজন‌দের না জা‌নি‌য়ে মরদেহ অ‌্যাম্বু‌লে‌ন্সে উ‌ঠি‌য়ে টাঙ্গাই‌লে পা‌ঠি‌য়ে দেওয়ার সময় স্বজন ও স্থানীয়রা বাঁধা দিলে মরদেহ ক্লি‌নি‌কের সাম‌নে রে‌খে চি‌কিৎসক, নার্স ও মা‌লিকরা পা‌লি‌য়ে যায়।

Bkash May Banner

নিহতের স্বামী আতোয়ার বলেন, আমি গরিব মানুষ। দালা‌ল শামছু কম টাকায় সিজার করে দেবার আশ্বাস দিলে সেখানে নেই। পরে দেড় ঘণ্টা আমার স্ত্রীকে অপা‌রেশন থি‌য়েটা‌রে রাখে তারা। ভুল চিকিৎসায় আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। আমি এ ঘটনার উপযুক্ত বিচার চাই।

ভুঞাপুর স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের মে‌ডি‌কেল অ‌ফিসার ডা. আল মামুন ব‌লেন, মা ক্লি‌নি‌কে আনার পর তার উচ্চ রক্তচাপ দেখা দেয়। প‌রে অপা‌রেশ‌নের আ‌গেই রোগী ব‌মি করে মারা যায়। এখানে ভুল চিকিৎসার মৃত্যুর অভিযোগ মিথ্যা।

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ ফ‌রিদুল ইসলাম জানান, খবর পে‌য়ে ক্লি‌নি‌কে পু‌লিশ পাঠা‌নো হ‌য়ে‌ছে। ত‌বে ক্লি‌নি‌কের চি‌কিৎসক, নার্স ও মালিকরা পা‌লি‌য়ে গে‌ছেন।



শেয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত লাইট অফ টাইমস
Design & Developed By Eng.Md.Abu Sayed